উসমান জ্যালোকে দলে ভিড়িয়ে বসুন্ধরার চমক

উসমান জ্যালোকে দলে ভিড়িয়ে বসুন্ধরার চমক

উসমান জ্যালোকে দলে ভিড়িয়ে বসুন্ধরার চমক

সেপ্টেম্বর ১২, ২০১৮ ০ comments

usman-Rongginn

রঙিন ডেস্ক : উসমান জ্যালোকে দলে ভিড়িয়ে আবারো চমক দিল বসুন্ধরা কিংস।এর আগে কোস্টারিকান ফুটবলার ড্যানিয়েল কলিন্দ্রেসকে দলে ভিড়িয়ে চমক দেখায় বসুন্ধরা কিংস

আগামী ২১ সেপ্টেম্বর নীলফামারীতে মালদ্বীপের ঘরোয়া ফুটবলের চ্যাম্পিয়ন নিউ রেডিয়েন্টের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়ে বসুন্ধরা কিংসের হয়ে অভিষেক হতে যাচ্ছে ড্যানিয়েল কলিনড্রেসউসমান জ্যালো জুটির।নতুন মৌসুমে বসুন্ধরা কিংসের আক্রমণভাগে ড্যানিয়েল কলিনড্রেসের সঙ্গে জুটি বাঁধবেন উসমান জ্যালো।

আরো পড়ুন :- কুকের বিদায়ে ইংল্যান্ডের জয় উপহার

উসমান  জ্যালো, ২৯ বছর বয়সী এই ফুটবলারের জন্ম গাম্বিয়াতে। ২০০৫ সালে এই ফরোয়ার্ডের গোলেই অনূর্ধ্ব-১৭ আফ্রিকান ন্যাশনস কাপ জিতেছিল গাম্বিয়া। বয়সভিত্তিক দলে নজরকাড়া পারফরম্যান্স দিয়ে ২০০৮ সালে জায়গা করে নেন গাম্বিয়ার জাতীয় দলেও। জাতীয় দলের হয়ে ১৮ ম্যাচে তার ঝুলিতে রয়েছে ৬ গোল।

ক্যারিয়ারের শুরুর দিকে এই উসমান জ্যালোর দিকে নজর ছিল ইংলিশ জায়ান্ট আর্সেনাল ও চেলসির মতো ক্লাবের। কিন্তু ওয়ার্ক পারমিট না থাকায় ইংলিশ লিগে খেলার স্বপ্ন পূরণ হয়নি এই গাম্বিয়ানের। তবে পরবর্তী সময়ে জায়গা করে নিয়েছিলেন ইউরোপীয় ফুটবলে। ফিনল্যান্ডের ক্লাব হেলসিংকি দলে ভেড়ায় এই ফুটবলারকে।

২০১৫ সালে এই হেলসিংকিংয়ের হয়েই চ্যাম্পিয়নস লিগের বাছাইপর্বে খেলেছিলেন। লাটভিয়ান ক্লাবের বিপক্ষে ৩-১ গোলে ফিনিশ চ্যাম্পিয়নদের জয়ে একটি গোলও করেছিলেন তিনি। হেলসিংকি ক্লাবের হয়েই চ্যাম্পিয়নস লিগের আরেক বাছাইপর্বে কাজাখস্তানের ক্লাব এফসি আস্তানার বিপক্ষেও গোল আছে এই ফরোয়ার্ডের।

ফিনিশ ক্লাব হেলসিংকির হয়ে লিগ শিরোপা, ফিনিশ কাপ এবং ফিনিশ চ্যাম্পিয়নস ট্রফি জেতার স্বাদ পেয়েছেন ২৯ বছর বয়সী এই ফুটবলার। এবার বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবাগত দল বসুন্ধরা কিংসের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে তাকে। সবকিছু ঠিক থাকলে ১২ সেপ্টেম্বর ঢাকায় এসে পৌঁছাবেন উসমান জ্যালো।

এএইচ

এসজেডকে

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.