ক্রিকেট থেকে সাময়িক অবসরে মঈন আলী

ক্রিকেট থেকে সাময়িক অবসরে মঈন আলী আগস্ট ১৪, ২০১৯ ০ comments
Moin-Ali-Rongginn

মঈন আলী :- ছবি সংগৃহীত

রঙিন ডেস্ক : দল থেকে বাদ পড়ে ক্রিকেট থেকে নিজেকে দুরে সরিয়ে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ইংল্যান্ডের অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলি।তবে অবসরটা স্থায়ী নয়, সাময়িক বলে জানিয়েছেন তিনি। বেশ কিছুদিন ধরেই ছন্দে নেই ইংল্যান্ডের এই অফস্পিনিং অলরাউন্ডার। এজবাস্টনে চলতি অ্যাশেজের প্রথম টেস্টের দুই ইনিংসে ব্যাট হাতে করতে পেরেছেন মাত্র ৪ রান এবং বল হাতে তার শিকার ৩ উইকেট। অস্ট্রেলিয়ান অফস্পিনার নাথান লিয়ন যেখানে দ্বিতীয় ইনিংসে একাই ধসিয়েছেন ইংলিশ ব্যাটিং লাইনআপ, সেখানে বড্ড বিবর্ণ ছিলেন মঈন।

আরো পড়ুন <>  নেইমার ফিরছে বার্সায়, বিনিময়ে কৌতিনহোকে চায় পিএসজি

তাই লর্ডসে দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে মঈনকে বাদ দেয় ইংলিশ ক্রিকেট বোর্ড, নেয়া হয় বাঁহাতি স্পিনার জ্যাক লিচকে। এদিকে দল থেকে বাদ পড়ে ক্রিকেটটাই ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন মঈন। তবে পুরোপুরি অবসর নয়, সাময়িক বিরতি নিয়েছেন এ অফস্পিনিং অলরাউন্ডার। কবে নাগাদ ক্রিকেট মাঠে ফিরবেন, সে ব্যাপারেও কিছু জানাননি তিনি।

তবে এ ঘোষণাটিও মঈন নিজে দেননি, দেয়া হয়েছে তার কাউন্টি দল উর্স্টারশায়ারের পক্ষ থেকে। লর্ডস টেস্টের দল থেকে বাদ দেয়ার পর, বোর্ডের পক্ষ থেকে তাকে বলা হয়েছিল কাউন্টি ক্রিকেটে খেলে নিজেকে ঠিক রাখার ব্যাপারে। ধারণা করা হয়েছিল অচিরেই উর্স্টারশায়ারের হয়ে খেলতে নেমে যাবেন তিনি।

কিন্তু সবাইকে অবাক করে দিয়ে কাউন্টির পক্ষ থেকে বলা হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচির কারণে ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিচ্ছেন মঈন আলি। বিরতি শেষে পুনরায় কাউন্টি দলে যোগ দেবেন তিনি। তবে বিরতি ঠিক কবে শেষ হবে, এ ব্যাপারে কাউন্টির পক্ষ থেকে কিছুই জানানো হয়নি।

এদিকে দল থেকে বাদ পড়ে মঈন বিরতি নিলেও, এটিতে খুব একটা চিন্তিত নন ইংলিশ টেস্ট অধিনায়ক জো রুট। তার মতে বিরতির পর নতুন উদ্যমে ক্রিকেট মাঠে ফিরবেন এ অফস্পিনিং অলরাউন্ডার। যা কি-না ইংল্যান্ড ক্রিকেট দলকেই আরও সাহায্য করবে।

রুট বলেন, ‘মঈনের সঙ্গে আমি অনেক কথা বলেছি। তাকে বোঝানোর চেষ্টা করেছি যে তার বর্তমান অবস্থান আসলে কী এবং তাকে মাঠে ফেরানোর জন্য আমাদের অবস্থান কী। আমার ভেবেছিলাম এখন কাউন্টি খেলাটাই তার জন্য ভালো হবে। যাতে করে উর্স্টারশায়ারের হয়ে ভালো খেলে, জাতীয় দলের জন্য নিজেকে তৈরি করতে পারে।’

এএইচ

No Comments so far

Jump into a conversation

No Comments Yet!

You can be the one to start a conversation.

Your data will be safe!Your e-mail address will not be published. Also other data will not be shared with third person.